1. admin@dainikmuktoalo.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
গণঅধিকার পরিষদের সোনারগাঁও আসনের ট্রাক মার্কার প্রার্থী হবেন ওয়াহিদুর রহমান মিল্কী সোনারগাঁয়ে ভুয়া দলিলের মাধ্যমে কবরস্থানের জমি বিক্রির প্রতিবাদে গ্রামবাসীর মানববন্ধন সোনারগাঁয়ে “গণঅধিকার পরিষদের কার্যক্রম এবং দেশ বিনির্মানে ভূমিকা” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত ১ হাজার টাকার মনোনয়নপত্র ২০ হাজার টাকা বিক্রির অভিযোগ সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে সাপাহারে রিক”র উদ্যোগে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালন সোনারগাঁ থানার গেটে পুলিশ ক্লিয়ারেন্সের নামে বিভিন্ন অনিয়মে দোকান বন্ধের নির্দেশ ওসির সাপাহারে ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত সোনারগাঁওয়ে প্রধান শিক্ষকের অপসারণ চেয়ে নির্বাহী কর্মকর্তা বরাবর চিঠি সাপাহার উপজেলা আম চাষী ও আড়ৎদার সমিতির সভাপতি রেজাউল সম্পাদক কল্লোল ধামইরহাটে ইউনিয়ন জামায়াত অফিস উদ্বোধন 

সোনারগাঁয়ে ভুয়া দলিলের মাধ্যমে কবরস্থানের জমি বিক্রির প্রতিবাদে গ্রামবাসীর মানববন্ধন

দৈনিক মুক্ত আলো
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪
  • ১২ বার পঠিত

আব্দুল করিমঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ভুয়া দলিলের মাধ্যমে কবরস্থানের জমি বিক্রির চেষ্টার প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী।

বৃহস্পতিবার বিকেলে উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের লাধুর চর টিটির বাড়ি স্ট্যান্ডে গ্রামবাসী এই মানববন্ধন করে।
মানববন্ধনে বক্তারা বলেন, একটি দালাল চক্র ভুয়া ওয়ারিশ সনদ তৈরি করে প্রায় ২২ বিঘা সম্পত্তি প্রবাসী কল্যাণ নামক একটি প্রতিষ্ঠানের কাছে ১ কোটি ৪০ লাখ টাকায় বিক্রির চেষ্টা করছে। যার মধ্যে ৭০ বছর পুরানো প্রায় ৪৬ শতাংশ আয়তনের একটি কবরস্থানও রয়েছে। ওই দালালচক্রের মধ্যে নোয়াগাও ইউনিয়নের লাধুরচর গ্রামের মো. দেলোয়ার, ধন্দি বাজার এলাকার নয়ন বাবু, পূর্বপাড়া গ্রামের শাহজাহান মিয়া, সেক কান্দি এলাকার মাইন উদ্দিন, জামপুর ইউনিয়নের ইউপি সদস্য মো. নিরব অন্যতম।

বক্তারা বলেন, এলাকাবাসী মনে করেন এই দালাল চক্রের পেছনে বড় কোন সিন্ডিকেট জড়িত। যারা বিগত আওয়ামী সরকারের ১৫ বছর দেশের মানুষের উপর জুলুম নির্যাতন করেছে। মানুষ এখনো এই সিন্ডিকেটের কাছে জিম্মি। তাদের কারনে একদিকে সরকারি খাস জমি বিক্রি হয়ে যাচ্ছে অপরদিকে মানুষের শেষ আশ্রয়স্থল কবরস্থানও হাত ছাড়া হয়ে যাচ্ছে। ভিটে মাটি হারানোর শঙ্কা তৈরি হচ্ছে গ্রামবাসীর মধ্যে।

মানববন্ধন থেকে দালাল চক্রের সদস্যদের গ্রেপ্তার ও তাদের পেছনের মদদদাতাদের খুঁজে বের করে আইনের আওতায় আনার দাবি জানান বক্তারা।
এসময় উপস্থিত ছিলেন লাধুরচর মাদ্রাসার মুহতামিম মুফতি আবু বক্কর কাসেমী, গ্রামের মুরব্বি মো. মোস্তফা, সেনা কর্মকর্তা গাফফার মোল্লা, সাবেক সেনা কর্মকর্তা আব্দুল হাই এবং থানা ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক বায়েজিদ ভূঁইয়াসহ তিনশতাধিক গ্রামবাসী মানববন্ধনে অংশ নেন।

Facebook Comments Box
সংবাদটি শেয়ার করুন :

Please Share This Post in Your Social Media

এ ক্যাটাগরির আরও সংবাদ