1. admin@dainikmuktoalo.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
গণঅধিকার পরিষদের সোনারগাঁও আসনের ট্রাক মার্কার প্রার্থী হবেন ওয়াহিদুর রহমান মিল্কী সোনারগাঁয়ে ভুয়া দলিলের মাধ্যমে কবরস্থানের জমি বিক্রির প্রতিবাদে গ্রামবাসীর মানববন্ধন সোনারগাঁয়ে “গণঅধিকার পরিষদের কার্যক্রম এবং দেশ বিনির্মানে ভূমিকা” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত ১ হাজার টাকার মনোনয়নপত্র ২০ হাজার টাকা বিক্রির অভিযোগ সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে সাপাহারে রিক”র উদ্যোগে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালন সোনারগাঁ থানার গেটে পুলিশ ক্লিয়ারেন্সের নামে বিভিন্ন অনিয়মে দোকান বন্ধের নির্দেশ ওসির সাপাহারে ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত সোনারগাঁওয়ে প্রধান শিক্ষকের অপসারণ চেয়ে নির্বাহী কর্মকর্তা বরাবর চিঠি সাপাহার উপজেলা আম চাষী ও আড়ৎদার সমিতির সভাপতি রেজাউল সম্পাদক কল্লোল ধামইরহাটে ইউনিয়ন জামায়াত অফিস উদ্বোধন 

১ হাজার টাকার মনোনয়নপত্র ২০ হাজার টাকা বিক্রির অভিযোগ সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে

দৈনিক মুক্ত আলো
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০২৪
  • ২৩ বার পঠিত

সোনারগাঁ প্রতিনিধি: শিক্ষা বোর্ডের নির্দেশনা উপেক্ষা করে ১ হাজার টাকার মনোনয়নপত্র ২০ হাজার টাকা বিক্রির অভিযোগ উঠেছে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার সনমান্দী হাসান খান উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মনিরুজ্জামান ও প্রধান শিক্ষক দেলোয়ার হোসেনের বিরুদ্ধে। বিষয়টি নিয়ে স্থানীয এলাকাবাসী শিক্ষক-শিক্ষার্থী এবং অভিভাবকদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

এদিকে নবগঠিত পকেট কমিটি গঠনের প্রক্রিয়া বাতিল করে পুনরায় তফসিল ঘোষণার মাধ্যমে নতুন কমিটি গঠনের দাবি জানিয়েছেন শিক্ষার্থী, অভিভাবকরা।

জানা যায়, ২৫ এপ্রিল ২০২৪ সালে শিক্ষাবোর্ডের সর্বশেষ প্রজ্ঞাপন অনুসারে ম্যানেজিং/গভর্নিং বডি নির্বাচনে অংশগ্রহণকারীদের জন্য মনোনয়ন পত্রের মূল্য সিটি কর্পোরেশন এলাকায় ৩ হাজার, জেলা সদর ও পৌরসভায় ২ হাজার এবং অন্যান্য এলাকায় ১ হাজার টাকা মূল্য নির্ধারন করা হয়। শিক্ষাবোর্ডের প্রজ্ঞাপনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে হাসান খান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন মনোনয়ন পত্র ২০ হাজার টাকা নির্ধারন করলে প্রার্থীরা ২০ হাজার টাকায় কিনতে বাধ্য হয়। প্রতিষ্ঠানের নির্বাচনে অংশগ্রহণ করতে অনেক অভিভাবকদের ইচ্ছা থাকলেও অতিরিক্ত টাকা নেওয়ায় অনেকেই আগ্রহ হারিয়ে ফেলেন। এতে অনেকের মধ্যেই ক্ষোভ বিরাজ করছে।

মনোনয়ন সংগ্রহকারী ও সাবেক মেম্বার মোমেন সরকার জানান, আমাদের কাছ থেকে অনিয়ম করে প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন অতিরিক্ত টাকা আদায় করেছেন। কতটা দুর্নীতিবাজ হলে ১ হাজার টাকার মূল্যের ফরম ২০ হাজার টাকা বিক্রি করতে পারে। এর সঠিক তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবী জানাই।

এ ব্যাপারে অভিযুক্ত প্রধান শিক্ষক অতিরিক্ত টাকা আদায়ের বিষয়টি স্বীকার করে বলেন, ম্যানেজিং কমিটির সিদ্ধান্তেই আমি ২০ হাজার টাকা আদায় করেছি।

ম্যানেজিং কমিটির সভাপতি মনিরুজ্জামান মনির মাতৃজগতের ষ্টাফ রিপোটার মইন-আল-হোসাইনকে ফোন করে এ বিষয়ে সংবাদ প্রকাশ না করার জন্য অনুরোধ করেন।

সোনারগাঁ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবু তালেব জানান, প্রজ্ঞাপনে নির্ধারিত মূল্যের অতিরিক্ত ফি আদায় করা নিয়ম বহির্ভূত। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

Facebook Comments Box
সংবাদটি শেয়ার করুন :

Please Share This Post in Your Social Media

এ ক্যাটাগরির আরও সংবাদ