1. admin@dainikmuktoalo.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০১:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
গণঅধিকার পরিষদের সোনারগাঁও আসনের ট্রাক মার্কার প্রার্থী হবেন ওয়াহিদুর রহমান মিল্কী সোনারগাঁয়ে ভুয়া দলিলের মাধ্যমে কবরস্থানের জমি বিক্রির প্রতিবাদে গ্রামবাসীর মানববন্ধন সোনারগাঁয়ে “গণঅধিকার পরিষদের কার্যক্রম এবং দেশ বিনির্মানে ভূমিকা” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত ১ হাজার টাকার মনোনয়নপত্র ২০ হাজার টাকা বিক্রির অভিযোগ সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে সাপাহারে রিক”র উদ্যোগে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালন সোনারগাঁ থানার গেটে পুলিশ ক্লিয়ারেন্সের নামে বিভিন্ন অনিয়মে দোকান বন্ধের নির্দেশ ওসির সাপাহারে ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত সোনারগাঁওয়ে প্রধান শিক্ষকের অপসারণ চেয়ে নির্বাহী কর্মকর্তা বরাবর চিঠি সাপাহার উপজেলা আম চাষী ও আড়ৎদার সমিতির সভাপতি রেজাউল সম্পাদক কল্লোল ধামইরহাটে ইউনিয়ন জামায়াত অফিস উদ্বোধন 

সোনারগাঁয়ে অবৈধ মুক্তিযোদ্ধাদের জন্মদাতা সাবেক ডেপুটি কমান্ডার ওসমান গনিকে বাদ দিয়ে নতুন কমিটি গঠন

দৈনিক মুক্ত আলো
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩০ আগস্ট, ২০২৪
  • ২৭ বার পঠিত

আঃকরিম সোনারগাঁ প্রতিনিধি: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার ওসমান গনির বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে।

এসব অভিযোগে গত ১১ আগস্ট রবিবার দুপুরে বিশ জন বীর মুক্তিযোদ্ধারা সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর লিখিত অভিযোগ জমা দিয়েছেন। একই ঘটনায় গত ২০ আগস্ট বুধবার সোনারগাঁও থানায় আরও একটি লিখিত অভিযোগ দেন বীর মুক্তিযোদ্ধা মোঃ আলতাফ হোসেন।
অভিযুক্ত সাবেক ডেপুটি কমান্ডার ওসমান গণি সোনারগাঁ পৌরসভার ইছাপাড়া গ্রামের মৃত মমতাজ উদ্দিনের ছেলে। সোনারগাঁ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার ছিলেন তিনি। প্রায় ১৬ বছর ধরে তিনি এ পদে দায়িত্ব পালন করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, সোনারগাঁ উপজেলায় ভারতের ট্রেনিং প্রাপ্ত মুক্তিযোদ্ধার সংখ্যা ছিল ২৯৪ জন। কিন্তু গত ৫৩ বছরে এ সংখ্যা বেড়ে প্রায় ৫ শতাধিক হয়ে যায়। এদের মধ্যে বিতর্কিত ও ভুয়া মুক্তিযোদ্ধা বানিয়ে টাকার পাহাড় করেছেন ওসমান গণি। ভুয়া মুক্তিযোদ্ধাদের ভাতার স্বাক্ষরিত চেক বই নিজের কাছে রেখে নিজেই ব্যাংক থেকে অর্থ উত্তোলন করেন। চলাচল করেন প্রাইভেট কারে চড়ে। মুক্তিযোদ্ধা সংসদের টিভি ও কম্পিউটার নিজ বাসায় ব্যবহার করারও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এছাড়া বিভিন্ন বরাদ্দের অর্থ আত্মসাৎ সহ নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগও রয়েছে।
মুক্তিযোদ্ধাদের অভিযোগ, মুক্তিযোদ্ধা কমপ্লেক্সকে নিজের পারিবারিক কমপ্লেক্স হিসেবে গড়ে তুলেছেন তিনি। বাবা উপজেলা কমান্ডারের দায়িত্বে ও ছেলে মুক্তিযোদ্ধা সন্তান কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন।
সাবেক মেম্বার ও যুদ্ধকালীন কমান্ডার মোঃ আলতাফ হোসেন বলেন, ২টি এলইডি টিভি, জেলা পরিষদ থেকে পাওয়া ২০টি কম্পিউটার থেকে ২টি পিসি ও ২টি মনিটর ও ১টি ফ্রিজ, ১টি ফটোকপি মেশিন, ২টি প্রন্টার, ১টি স্ক্যানার ও ১টি সাউন্ডবক্স, কিছু কম্বল, কুকার, ১০০টি প্লেট নিয়ে যায়। অভিযোগ দায়ের করার পর গত ২১ আগষ্ট ১টি সাদাকালো প্রিন্টার, ১টি এলইডি টিভি, ১টি এইচপি পিসি ও ১টি মনিটর ফেরত দিয়েছেন ওসমান গনি। বাকি মালামাল ফেরতসহ তার বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মে শাস্তির দাবি করেন তিনি।
এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত সাবেক ডেপুটি কমান্ডার ওসমান গনি মুঠোফোনে বলেন, এসব অভিযোগ মিথ্যা, আমি কোনো অন্যায়ের সাথে জড়িত নই। মুক্তিযোদ্ধা সংসদের ক্ষমতার লোভে তারা এমন অভিযোগ তুলেছেন।
সোনারগাঁয়ে মুক্তিযুদ্ধের তালিকায় ২৯৪ জন মুক্তিযোদ্ধা ছিল তা কীভাবে ৫৩ বছরের ৫ শতাধিকের বেশি হয়েছে জানতে চাইলে তিনি বলেন অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments Box
সংবাদটি শেয়ার করুন :

Please Share This Post in Your Social Media

এ ক্যাটাগরির আরও সংবাদ