1. admin@dainikmuktoalo.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
গণঅধিকার পরিষদের সোনারগাঁও আসনের ট্রাক মার্কার প্রার্থী হবেন ওয়াহিদুর রহমান মিল্কী সোনারগাঁয়ে ভুয়া দলিলের মাধ্যমে কবরস্থানের জমি বিক্রির প্রতিবাদে গ্রামবাসীর মানববন্ধন সোনারগাঁয়ে “গণঅধিকার পরিষদের কার্যক্রম এবং দেশ বিনির্মানে ভূমিকা” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত ১ হাজার টাকার মনোনয়নপত্র ২০ হাজার টাকা বিক্রির অভিযোগ সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে সাপাহারে রিক”র উদ্যোগে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালন সোনারগাঁ থানার গেটে পুলিশ ক্লিয়ারেন্সের নামে বিভিন্ন অনিয়মে দোকান বন্ধের নির্দেশ ওসির সাপাহারে ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত সোনারগাঁওয়ে প্রধান শিক্ষকের অপসারণ চেয়ে নির্বাহী কর্মকর্তা বরাবর চিঠি সাপাহার উপজেলা আম চাষী ও আড়ৎদার সমিতির সভাপতি রেজাউল সম্পাদক কল্লোল ধামইরহাটে ইউনিয়ন জামায়াত অফিস উদ্বোধন 

সোনারগাঁয়ে “গণঅধিকার পরিষদের কার্যক্রম এবং দেশ বিনির্মানে ভূমিকা” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

দৈনিক মুক্ত আলো
  • প্রকাশের সময় : সোমবার, ১৪ অক্টোবর, ২০২৪
  • ১৪ বার পঠিত

আব্দুল করিমঃ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে সোনারগাঁও পৌরসভার ভট্টপুর বটতলায় সোনারগাঁও পৌর নাগরিক সমাজের আয়োজনে “গণঅধিকার পরিষদ এর কার্যক্রম এবং দেশ বিনির্মানে ভূমিকা” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

১৩ অক্টোবর অনুষ্ঠিত অলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি মোঃ ওয়াহিদুর রহমান মিল্কী। সোনারগাঁও পৌর নাগরিক সমাজের উলফত কবির মাস্টার এর সঞ্চালনায় উক্ত আলোচনা সভায় সোনারগাঁয়ের বিভিন্ন শ্রেনী ও পেশার মানুষ অংশগ্রহণ করেন।
প্রধান অতিথির বক্তব্যে মোঃ ওয়াহিদুর রহমান মিল্কী বলেন, “গণঅধিকার পরিষদ এবং ভিপি নুরুল হক নূর এর রাজনীতির শুরুটাই হয়েছে দেশবাসীর অধিকার আদায়ের লড়াইকে সামনে রেখে। আজকের ২০২৪ এর গণঅভ্যুত্থানের ভিত্তি রচিত হয় ২০১৮ সালে। তখনকার ছাত্র ও যুবসমাজ সম্মিলিতভাবে নুরুল হক নূর ও রাশেদদের নেতৃত্বে ছাত্র অধিকার আন্দোলন করে রাজনৈতিক দলগুলোর বাইরে স্বাধীনতা পরবর্তী দেশব্যাপী সর্ববৃহৎ আন্দোলন গড়ে তোলে কোটা সংস্কারের জন্য। সারা বাংলাদেশের মানুষ সেই থেকে নিজের অধিকার আদায়ে নিজ নিজ অবস্থান থেকে প্রতিবাদ ও আন্দোলন করার সাহসীকতার রসদ পায় যার ফলশ্রুতিতে ২০২৪ এর জুলাই আগস্টের গণআন্দোলনে দেশের সকল বয়স ধর্ম শ্রেনী পেশার মানুষ একত্রিত হয়ে একনায়ক স্বৈরাচারী সরকারের পতন ঘটিয়ে দেশের দ্বিতীয় স্বাধীনতা নিয়ে আসে, এর মাধ্যমে বাংলাদেশীরা পরিপূর্ণ স্বাধীনতা অর্জন করে।”
সভার সঞ্চালক উলফত কবির মাস্টার বলেন, “হাজারো বছরের ঐতিহ্যেবাহী সাবেক বাংলার রাজধানী সোনারগাঁ এর ঐশ্বর্য ফিরিয়ে আনতে, এর রাস্তাঘাট এবং জনগণের জীবনমান উন্নয়ন করতে সোনারগাঁয়ের বিগতদিনের কেউই তেমন কাজ করে নি, ফেক্টরী কল কারখানা হয়েছে কৃষি আর পতিত জমিতে ঠিকই কিন্তু পার্শ্ববর্তী অন্যান্য জেলা উপজেলার তুলনায় ঐতিহ্যমন্ডীত সোনারগাঁবাসীর জীবনমানের প্রত্যাশিত উন্নয়ন ঘটে নি। যারাই সোনারগাঁয়ের গণ্যমান্য ব্যক্তি কিংবা কোন সরকার বা দলের নীতিনির্ধারণী পর্যায়ে রয়েছেন তারা যেন সোনারগাঁয়ের ঐতিহ্যকে ধারণ করে এর হারানো ঐশ্বর্য ফিরিয়ে নিয়ে আসেন সে দাবি জানাই।”
আলোচনা সভায় বিভিন্ন শ্রেনী পেশার মানুষের সাথে গণঅধিকার পরিষদের পক্ষথেকে উপস্থিত ছিলেন; মোঃ গিফারী, জুনায়েদ জাহাঙ্গীর, মকবুল গাজী, মোঃ নজরুল ইসলাম, মোঃ হাবিব সহো আরো অনেকে।

Facebook Comments Box
সংবাদটি শেয়ার করুন :

Please Share This Post in Your Social Media

এ ক্যাটাগরির আরও সংবাদ